যানজট নিরসনে দেশের ৪৬ পয়েন্টে কাজ করছে বিআরটিএ

ভোক্তাকণ্ঠ ডেস্ক: ঈদযাত্রা সাবলীল করতে ঢাকাসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ করছেন বলে জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএর) চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

তিনি বলেন, কোথাও যেন কোনো রকম যানজট তৈরি না হয় সেজন্য ৪৬ পয়েন্ট (যানজটপ্রবণ স্থান) নির্ধারণ করেছি। এই ৪৬ পয়েন্টে আমাদের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা রাত-দিন কাজ করছেন। পাশাপাশি ঢাকা শহরের ২০ পয়েন্ট চিহ্নিত করেছি, যেখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজ করছেন। আমরা চাই কোনোভাবেই যেন সাধারণ মানুষের ঈদযাত্রা ব্যাহত না হয়।

বুধবার (১৯ এপ্রিল) মহাখালী বাস টার্মিনাল পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

নুর মোহাম্মদ মজুমদার বলেন, ঈদযাত্রা যাতে স্বস্তিদায়ক হয় সেজন্য আমরা কাজ করছি। ঈদযাত্রা সাবলীল রাখতে প্রধানমন্ত্রী নিজে মনিটরিং করছেন। এছাড়াও বিআরটিএ’র ভিজিলেন্স টিম ও মনিটরিং টিম বাস কাউন্টারে কাজ করছে। পাশাপাশি স্পেশাল মোবাইল কোর্ট টিম কাজ করছে। রাজধানী ঢাকাসহ দেশের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে কাজ করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

তিনি বলেন, আমরা ১৫ দিন আগে থেকেই বিভিন্ন প্রস্তুতি নিয়েছি। জেলা প্রশাসক থেকে শুরু করে মাঠ পর্যায়ে সব কর্মচারী-কর্মকর্তারা বৈঠক করেছেন। আমরা টার্মিনাল ভিত্তিক ভিজিলেন্স টিম বা মনিটরিং টিম গঠন করেছি। যেন যাত্রীদের থেকে কেউ অতিরিক্ত ভাড়া আদায় করতে না পারে।

মহাখালী বাস টার্মিনালের শৃঙ্খলা রক্ষায় বিআরটিএ’র ভিজিলেন্স টিমকে কাজ করতে দেখা যায়। মহাখালী বাস টার্মিনালে কর্তব্যরতরা জানান, মঙ্গলবার বিকেল থেকেই তারা কাজ শুরু করেছেন। কেউ অভিযোগ দিলেই ম্যাজিস্ট্রেট গিয়ে তা খতিয়ে দেখছেন।